1. admin@janasongjog.com : admin :
  2. kimbhary@sengined.com : kimbhary :
  3. jeffereybillson1051@1secmail.org : kpuklaudia :
  4. agrant807@yahoo.com : latoshalvz :
  5. margarite@i.shavers.skin : lucillerodger :
  6. bookcafebd21@gmail.com : Sazzadur : Sazzadur
  7. test15983366@mailbox.imailfree.cc : test15983366 :
  8. test41245078@inbox.imailfree.cc : test41245078 :
  9. ariannekeeling@1secmail.org : thaliacedillo46 :
  10. zakirmin976@gmail.com : Zakir_min :
মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে শারদীয় দুর্গাপূজার শুভ সূচনা | জনসংযোগ
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:৫৩ অপরাহ্ন

মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে শারদীয় দুর্গাপূজার শুভ সূচনা

  • প্রকাশের সময় শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২
  • ১১৯ বার পড়া হয়েছে
received 1204823243582201
print news

আবির হোসেন সজল, লালমনিরহাট:

বছর ঘুরে শুরু হয়েছে শারদীয় দুর্গোৎসব। ঊলুধ্বনি, শঙ্খ, ঘন্টা ঢাকের বোলে বরণ করে নেওয়া হয়েছে মহিষাসুর মর্দিনী দেবী দুর্গাকে। ৫দিন ব্যাপী দুর্গোৎসবের শুরু হবে শনিবার (১ অক্টোবর)। লালমনিরহাট জেলাজুড়ে এ উৎসবকে আনন্দমুখর করে তুলতে মণ্ডপগুলোতে এরই মধ্যে শেষ হয়েছে বর্ণাঢ্য প্রস্তুতি ও আলোকসজ্জা।

দেশ-বিদেশের বিভিন্ন মন্দির ও মহলের আদলে তৈরি করা হয়েছে পূজামণ্ডপ। আর রঙ্গিন আলোক ছটায় তৈরি হয়েছে উৎসবের আমেজ। সনাতন পঞ্জিকা মতে, শনিবার (১ অক্টোবর) শ্রীশ্রী দুর্গাদেবীর ষষ্ঠাদি কল্পারম্ভ এবং ষষ্ঠিবিহিত পূজা প্রশস্তা। সায়ংকালে দেবীর আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে শুরু হয়েছে দুর্গোৎসবের মূল পর্ব। রোববার (২ অক্টোবর) শ্রীশ্রী দুর্গাদেবীর নবপত্রিকা প্রবেশ, স্থাপন ও সপ্তমি বিহিত পূজা প্রশস্তা। দেবীর নৌকায় আগমন, ফল-শস্যবৃদ্ধিস্তু থাজলম্। সোমবার (৩ অক্টোবর) শ্রীশ্রী দুর্গাদেবীর মহাষ্টমী বিহিত পূজা প্রশস্তা। সন্ধি পূজা। মঙ্গলবার (৪ অক্টোবর) শ্রীশ্রী দুর্গাদেবীর মহানবমী বিহি পূজা প্রশস্তা। বুধবার (৫ অক্টোবর) শ্রীশ্রী দুর্গাদেবীর দশমী বিহিত পূজা সমাপনান্তে বিসর্জন প্রশস্তার মধ্য দিয়ে শেষ হবে শারদীয় এ উৎসব।

এদিকে লালমনিরহাটে মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে শারদীয় দুর্গোৎসবের শুভ সূচনা হয়েছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকাল ৩টায় লালমনিরহাট জেলা শহরের সাপটানা রোডস্থ ঐতিহ্যবাহী দেব বাড়ী পূজা মন্ডপে দেব বাড়ীর আয়োজনে শারদীয় দুর্গোৎসবের শুভ সূচনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে দেব বাড়ী পূজা মন্ডপ পরিচালনা কমিটির সভাপতি তপন কুমার দেবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপাল এম্বেসীর মাননীয় রাষ্ট্রদূত শ্রী ঘনশ্যাম ভান্ডারী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নেপালের ডেপুটি চিফ অব মিশন শ্রী কুমার রাই, লালমনিরহাট জেলা প্রশাসক মোঃ আবু জাফর, লালমনিরহাট পুলিশ সুপার মোহাম্মদ সাইফুল ইসলাম, লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. মতিয়ার রহমান, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ ইন্ডিয়ান ইমপোর্ট সভাপতি অতুল কুমার সাকসেনা, বনানী পূজা উদযাপন কমিটি সহ-সভাপতি ও জন্মাষ্ঠমী উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুকুমার চৌধুরী, বনানী পূজা উদযাপন কমিটির নির্বাহী সদস্য বীর মুক্তিযোদ্ধা গৌরাঙ্গ দে, লালমনিরহাট পৌরসভার মেয়র রেজাউল করিম স্বপন, লালমনিরহাট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সুজন। বক্তব্য রাখেন দেববাড়ী পূজা মন্ডপ পরিচালনা কমিটির সম্পাদক জয়ন্ত কুমার দেব প্রমুখ। এ সময় সাপ্তাহিক আলোর মনি পত্রিকার সম্পাদক মোঃ মাসুদ রানা রাশেদ, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) মারুফা জামাল, লালমনিরহাট সদর থানার অফিসার ইনচার্জ এরশাদুল আলম, দেববাড়ী পরিবারের সদস্য, দেববাড়ী পূজা মন্ডপ পরিচালনা কমিটির সদস্য ও ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

এ জাতীয় আরো খবর..



সর্বশেষ খবর