1. admin@janasongjog.com : admin :
  2. kimbhary@sengined.com : kimbhary :
  3. jeffereybillson1051@1secmail.org : kpuklaudia :
  4. agrant807@yahoo.com : latoshalvz :
  5. margarite@i.shavers.skin : lucillerodger :
  6. bookcafebd21@gmail.com : Sazzadur : Sazzadur
  7. test15983366@mailbox.imailfree.cc : test15983366 :
  8. test41245078@inbox.imailfree.cc : test41245078 :
  9. ariannekeeling@1secmail.org : thaliacedillo46 :
  10. zakirmin976@gmail.com : Zakir_min :
রাজারহাটে নৌকাবাইচে হাজারও মানুষের ঢল | জনসংযোগ
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৮:০৮ অপরাহ্ন

রাজারহাটে নৌকাবাইচে হাজারও মানুষের ঢল

  • প্রকাশের সময় শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২
  • ১২১ বার পড়া হয়েছে
janasongjog জনসংযোগ
janasongjog জনসংযোগ
print news

সোহেল রানা,কুড়িগ্রামঃ

কুড়িগ্রামের রাজারহাট উপজেলায় নৌকাবাইচ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৪ সেপ্টেম্বর) বিকেলে উপজেলার ছিনাই ইউনিয়নের একতা বাজারের পাশে ধরলা নদীতে এ নৌকাবাইচের সমাপনী অনুষ্ঠিত হয়। এসময় ছিনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাদেকুল হক নুরুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


এ নৌকাবাইচ প্রতিযোগিতা দেখতে হাজারও মানুষের ঢল নামে। জেলার বিভিন্ন উপজেলা থেকে ছুটে আসেন দর্শকরা। টানা ১৪ দিনের এই নৌকাবাইচ প্রতিযোগিতায় অংশ নেয় ৯টি নৌকা। দাঁড়ের টান আর কৌশলের কাছে অন্যান্য আটটি নৌকাকে পেছনে ফেলে প্রথম স্থান অধিকার করে ফুলবাড়ি উপজেলার ধরলার তুফান নৌকা। রানার্স আপ হয় মামা-ভাগ্নে নামের স্থানীয় নৌকা। এছাড়া তৃতীয় স্থানে নাম লেখায় স্বপ্ন নৌকা। নৌকাবাইচ দেখতে আসা আশরাফুল ইসলাম বলেন,এটি আমাদের ইতিহাস-ঐতিহ্যের সঙ্গে মিশে আছে। তবে আগের মতো এখন আর নৌকাবাইচ চোখে পড়ে না। দীর্ঘদিন পরে নৌকাবাইচ দেখে অনেক ভালো লাগলো। বাবার সঙ্গে নৌকাবাইচ দেখতে আসা আশামনি বলে,নৌকা খেলা দেখে খুব মজা পেলাম। এরকম নৌকা খেলা আরও দেখতে চাই।


ছিনাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাদেকুল ইসলাম নুরু বলেন,গ্রাম বাংলার ঐতিহ্যবাহী খেলা হচ্ছে নৌকাবাইচ। ছিনাই ইউনিয়ন পরিষদের আয়োজনে দীর্ঘ ১৪ দিন ধরে এই নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে। আজ ছিল সমাপনী দিন। আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে খেলা পরিচালনা করে বিজয়ী নৌকার মালিকের হাতে পুরস্কার তুলে দিলাম। আশা করি,আগামী বছর আবারও হাজারও মানুষের সমাগমে নৌকাবাইচ অনুষ্ঠিত হবে।


পরে বিজয়ী ধরলার তুফান নৌকার মালিকের হাতে প্রথম পুরস্কার হিসেবে একটি গরু, মামা-ভাগ্নে নৌকাকে দ্বিতীয় পুরস্কার বাইসাইকেল ও স্বপ্ন নৌকার দলনেতাকে তৃতীয় পুরস্কার হিসেবে একটি ছাগল দেয় আয়োজক কমিটি।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

এ জাতীয় আরো খবর..



সর্বশেষ খবর