,

গোদাগাড়ীতে ধরা পড়ল ৭১ কেজির বাগাড়, বিক্রি হলো সিরাজগঞ্জে

জোবায়ের আহমেদ,সিরাজগঞ্জ প্রতিনিধি

গোদাগাড়ীর পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়ে ৭১ কেজির এই বাগাড় মাছটি
গোদাগাড়ীর পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়ে ৭১ কেজির এই বাগাড় মাছটিছবি: সংগৃীত
গোদাগাড়ীর পদ্মা নদীতে জেলের জালে ধরা পড়েছিল ৭১ কেজি ওজনের একটি বাগাড় মাছ। তবে এত বড় মাছ স্থানীয় বাজারে কেটে বিক্রি করলে সবটা বিক্রি হবে না, এই আশঙ্কায় দ্রুত একজন ব্যবসায়ীর কাছে ৯৭০ টাকা কেজিদরে মাছটি বিক্রি করে দেন জেলে। ওই ব্যবসায়ী আজ সোমবার সকালে মাছটি সিরাজগঞ্জে নিয়ে ১ হাজার ১০ টাকা কেজিদরে বিক্রি করেছেন।

ওই ব্যবসায়ীর নাম আনিকুল ইসলাম (৩০)। তাঁর বাড়ি গোদাগাড়ী উপজেলার মাটিকাটা দেওয়ানপাড়া গ্রামে। প্রথম আলোকে আজ তিনি বলেন, গতকাল রোববার বিকেলে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার হরিশংকরপুর গ্রামের জেলে হাবিবুর রহমানের জালে মাছটি ধরা পড়ে। তখন বিকেল হয়ে গেছে। হাবিবুর মাছটি তাঁর কাছে ৯৭০ টাকা কেজিদরে বিক্রি করে দেন। তবে এ ক্ষেত্রে ৮ কেজি ‘ঢলন’ (উপরি) হিসেবে পান তিনি। সে হিসাবে ৮ কেজির দাম বাদ দিয়ে জেলেকে দেন ৬১ হাজার টাকা।

জেলের কাছ থেকে কিনে নিয়ে সোমবার সকালে মাছটি সিরাজগঞ্জ গোলচত্বরে ৯৫০ টাকা কেজি দরে মাছটি বিক্রি করেছেন ব্যবসায়ী আনিকুল।

আনিকুল বলেন, রাতেই একটি পিকআপ ভাড়া করে তিনি মাছটি সিরাজগঞ্জের গোলচত্বরে নিয়ে যান। সোমবার সকালে সেখানে ৯৫০ টাকা কেজি দরে মাছটি বিক্রি করেন। তিনি বলেন, মাছটি বিক্রি করে তিনি পেয়েছেন ৬৭ হাজার ২০০ টাকা। এর মধ্যে খাজনা দিতে হয়েছে ২ হাজার ২০০ টাকা। খরচ বাদ দিলে মাছটি থেকে তাঁর বেশি লাভ হয়নি।

এ ব্যাপারে জেলে হাবিবুর রহমানের সঙ্গে কথা বলা সম্ভব হয়নি। তাঁর মুঠোফোন নম্বর পাওয়া যায়নি। উপজেলা মৎস্য কর্মকর্তা বরুণ কুমার মণ্ডল জানান, গোদাগাড়ীর বরেন্দ্র মৎস্য আড়তে মাছটি বিক্রি করেছেন জেলে হাবিবুর। স্থানীয় আড়তদারের কাছে হাবিবুর রহমানের যে নম্বরটি তিনি নিয়েছিলেন, সেটি বন্ধ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,১৫৩,৩৪৪
সুস্থ
৯৮৮,৩৩৯
মৃত্যু
১৯,০৪৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৬,৭৮০
সুস্থ
৯,৭২৩
মৃত্যু
১৯৫
স্পন্সর: একতা হোস্ট