1. admin@janasongjog.com : admin :
  2. bookcafebd21@gmail.com : Sazzadur : Sazzadur
  3. zakirmin976@gmail.com : Zakir_min :
ঘুরে ফিরেই জলবায়ু সচেতনতা | জনসংযোগ
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০৪:০৮ অপরাহ্ন

ঘুরে ফিরেই জলবায়ু সচেতনতা

  • প্রকাশের সময় সোমবার, ১৯ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৩ বার পড়া হয়েছে
20220919 181305 scaled

বাংলাদেশের উত্তরাঞ্চলের রংপুর জেলার মানুষের মধ্যে জলবায়ু সচেতনতার অভাব পরিরক্ষিত হচ্ছে দারুণ ভাবেই এই সমস্যা সমাধানে স্বাধীন বাংলা ফাউন্ডেশন এবং একশন ক্লাইমেট ফাউন্ডেশন এর যৌথ প্রকল্প “প্লান্ট ইয়োর ওন অক্সিজেন” এর সচেতনতা ক্যাম্পেইনের আয়োজন করছে বিদ্যালয়ে ও কলেজে।

স্বাধীন বাংলা ফাউন্ডেশন এবং একশন ক্লাইমেট ফাউন্ডেশন এর “প্লান্ট ইয়োর ওন অক্সিজেন ” যৌথ প্রকল্পের ইতিমধ্যে চারটি প্রাথমিক বিদ্যালয়ে সচেতনতা ক্যাম্পেইন “স্কুল ক্যাম্প ” এবং একটি কলেজে ক্লাইমেট ক্যাম্প আয়োজন করে।

স্কুল ক্যাম্পেইনে জলবায়ু পরিবর্তন সচেতনতার পাশাপাশি বাংলাদেশের জলবায়ু সুবিচার নিয়ে কাজ করছে এমন ব্যাক্তিদের যুক্ত করছে স্বাধীন বাংলা ফাউন্ডেশন। পরিবেশ বান্ধব স্ট্রাট আপ আইডিয়া ডেভেলপমেন্ট এর প্রশিক্ষণ প্রদান করছি।

এরই মধ্যে এই প্রকল্পের ক্যাম্পেইনে ভার্চুয়ালি যুক্ত হয়েছেন ক্লাইমেট স্পেশালিষ্ট জনাব লায়ন মোঃ আবুল বাশার, মারমা ইয়ুথ ইম্পারমেন্ট অ্যাসোসিয়েয়ন ফর সাসটেইনএবল এন্ড কমপাসেনট সিভিলাইজেশন (MYEASCC) প্রতিষ্ঠাতা অ্যাংসহলা মারমা, ব্রাইটেক ৭১ এর সহ-প্রতিষ্টাতা ফারিহা সুমি, সেভ ফিউচার বাংলাদেশ এর প্রতিষ্টাতা নয়ন সরকার, ইয়ুথ ইন্ডিং হাঙ্গার – বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর এর ইয়ুথ লিডার মারুফ হোসাইন।

প্লান্ট ইউর ওন অক্সিজেন প্রকল্পটি ২০২২ সালের ১৩ আগষ্ট শুরু করে যা আগামী বছর আগষ্ট পর্যন্ত চলমান থাকবে। এই সময়ে স্বাধীন বাংলা ফাউন্ডেশন এবং একশন ক্লাইমেট ফাউন্ডেশন প্রায় ১০,০০০ (দশ হাজার) শিক্ষার্থীকে সচেতন করার পাশাপাশি এক হাজার বৃক্ষ রোপন করবে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

এ জাতীয় আরো খবর..