,

দীর্ঘ নয় বছর ফ্রিতে গণিত শিক্ষা দিচ্ছেন জাহাঙ্গীর আলম

রিয়াজ,ঝিনাইদহ প্রতিনিধিঃ

ঝিনাইদহ সদর থানার কুলফাডাঙ্গা গ্রামের আবু তাহের ছেলে মো: জাহাঙ্গির আলম! পেশায় এক জন কীটনাশক ব্যবসায়ী, ডিগ্রী ভর্তি হবার পর বিভিন্ন কারণবশত লেখাপড়া করেননি, বর্তমান টিউশনি কোচিং বাণিজ্যের টাকা ছাড়া ভাবাই যায় না- ব্যতিক্রম মানসিকতার সাদা মনের মানুষ জাহাঙ্গীর আলম গণিত মত গুরুত্বপূর্ণ সাবজেক্ট- ফ্রি শিক্ষা প্রদান করছেন ২০১১ থেকে চলমান বর্তমানে ৪৭ জন শিক্ষার্থী নিয়মিত শিক্ষা দিচ্ছেন প্রথম ব্যাচ ফজরের নামাজ শেষে শুরু করেন
দ্বিতীয় ব্যাচ মাগরিব পর থেকে এশার আজান পর্যন্ত জাহাঙ্গীর আলম নিজ খরচে তার নিজ বাড়ি পাশে একটা ঘর করে চেয়ার টেবিলের বৈদ্যুতিক ব্যবস্থা করেছেন।

কুলফাডাঙ্গা ও পার্শ্ববর্তী মায়াধর পুর তেঁতুল বাড়িয়া ডাকাতিয়া গ্রামের অষ্টম ও দশম শ্রেণীর শিক্ষার্থীরা শিক্ষা নিতে আসেন, জাহাঙ্গীর আলমের কাছে।

এক শিক্ষার্থীর পিতার বলেন, “সত্যিই অসাধারণ একটা ভালো কাজ করছে জাহাঙ্গীর আলম!” এছাড়াও জাহাঙ্গীর আলম ২০১৯ সাল জুন মাস থেকে পঞ্চম শ্রেণীর শিক্ষার্থীদের শিক্ষা প্রদান করছেন। চলতি বছরে জাহাঙ্গীর আলম- আদ্-রুস প্রাইভেট,মা সমাবেশের আয়োজন করেছিলেন- জাহাঙ্গীর আলম এবং ছাত্র-ছাত্রীদের নিদর্শনমূলক উপদেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
১,১৫৩,৩৪৪
সুস্থ
৯৮৮,৩৩৯
মৃত্যু
১৯,০৪৬
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
৬,৭৮০
সুস্থ
৯,৭২৩
মৃত্যু
১৯৫
স্পন্সর: একতা হোস্ট