1. admin@janasongjog.com : admin :
  2. jeffereybillson1051@1secmail.org : kpuklaudia :
  3. agrant807@yahoo.com : latoshalvz :
  4. margarite@i.shavers.skin : lucillerodger :
  5. bookcafebd21@gmail.com : Sazzadur : Sazzadur
  6. test15983366@mailbox.imailfree.cc : test15983366 :
  7. test41245078@inbox.imailfree.cc : test41245078 :
  8. ariannekeeling@1secmail.org : thaliacedillo46 :
  9. zakirmin976@gmail.com : Zakir_min :
ইসলামিক পন্থায় সমাজটাকে পরিবর্তন করতে চান তরুণ একঝাঁক কিশোররা | জনসংযোগ
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০১:৫০ অপরাহ্ন

ইসলামিক পন্থায় সমাজটাকে পরিবর্তন করতে চান তরুণ একঝাঁক কিশোররা

  • প্রকাশের সময় শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ২৪৬ বার পড়া হয়েছে
FB IMG 16645861046554622
print news

জুনাঈদ আহমদ রাসেল, সুনামগঞ্জ প্রতিনিধি

পৈলনপুর ইসলামী সমাজ উন্নয়ন পরিষদ একটি গ্রামভিত্তিক অরাজনৈতিক ইসলামী সংগঠন। সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার অন্তর্গত বাদাঘাট অঞ্চলে পৈলনপুর গ্রামে এই সংগঠন প্রতিষ্টা লাভ করেছে ৭ই জুন ২০২২ ইংরেজি।মাদ্রাসায় অধ্যয়নরত পৈলনপুর গ্রামের যুবক নাঈম আহমদ আরও কয়েকজন কে সাথে নিয়ে অক্লান্ত পরিশ্রম করে এই সংগঠন কে প্রতিষ্টা করেছে গ্রামের শীর্ষস্থানীয় ব্যক্তিবর্গের পরামর্শ এবং সহযোগিতায়। অত্র পরিষদ এর দায়িত্বশীলদের সাথে কথা বলে জানতে পেরেছি যে, মাত্র ৩ মাসে অত্র সংগঠন এলাকায় সমাজের উন্নয়ন মূলক কাজ,রোগীদের সেবা-শুশ্রুষা এবং অশ্লীল কাজের প্রতিবন্ধক হয়ে গ্রামে প্রশংসায় ভাসছে।আমরা পরিষদের কয়েকজন দায়িত্বশীলের সাথে কথা বলেছি তন্মধ্যে সভাপতি মাও.আব্দুল্লাহ আল মারুফ সাহেব বলেন যে, আমরা সকল যুবকদের ইসলামী আদর্শে উজ্জীবীত করতে চাই এবং অসহায়ের সহযোগী হিসেবে কাজ করতে অত্র পরিষদ সর্বদা সচেষ্ট রয়েছে। সহ সভাপতি মুফতি আব্দুল্লাহ আল আমিন সাহেব বলেন আমরা সমাজকে কলুষতা মুক্ত করে আদর্শীক এক সমাজ উপহার দিতে চাই। অত্র পরিষদের প্রতিষ্টাতা এবং সাধারণ সম্পাদক মাও.নাঈম আহমদ বলেন যে,আমাদের লক্ষ্য-উদ্দেশ্য হলঃ-
১. গ্রামের যুবকদের ভ্রাতৃত্ব বজায় রাখা।
২.যুব সমাজকে ইসলামী আদর্শবান করে গঠন করা।
৩.অসহায়ের সহযোগিতা করা।
৪.সমাজের উন্নয়নমূলক কাজ করা।
৫.সমাজ থেকে নিরক্ষরতা দূর করা।
৬.সমাজ থেকে অশ্লীলতা দূর করা
৭.রক্তদান করা
৮.ছাত্র/ছাত্রীদের উৎসাহ মূলক সেমিনার করা।
আমরা প্রতিটা লক্ষ্য-উদ্দেশ্য কে বাস্তবায়ন করার জন্য সর্বোচ্চ চেষ্টা করছি। আর সকল সদস্যই আন্তরিকতার সহিত গ্রহণ করছে বলেই অত্র পরিষদ দ্রুত তার লক্ষ্য পূরণে সক্ষম হচ্ছে। উনি গ্রামবাসী সকলকে আন্তরিক ভালোবাসা এবং মোবারকবাদ জানিয়েছেন।

সাংগঠনিক সম্পাদক মাও.ফজলুল হক সাহেব বলেন,আমরা কিছুদিন আগে সদস্যদের নিয়ে রাস্তা ভাঙ্গাগুলোকে ঠিক করে সমাজসেবার কাজ করেছি আরও করব ইনশাআল্লাহ ।যুগ্ন সা.সম্পাদক জুয়েল রানা বলেন কিছু দিন আগে আমরা বিবাহের মধ্যে গানবাজনা থেকে বিরত রেখে অশ্লীলতা মুক্ত সমাজ গঠনের চেষ্টা করছি। প্রচার সম্পাদক সজিব আহমদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হা.আলী আহমদ এবং সহ প্রচার সম্পাদক হা. জুনায়েদ আহমদ রাসেল, দপ্তর সম্পাদক সালাউদ্দিন এর সাথে কথা বলার পরে তারা উপরিউক্ত বক্তব্যই বলেছেন। আর গ্রামের সকল যুবকই অত্র পরিষদ এর সদস্য।

 

এছাড়াও উনাদের অনেক পরিকল্পনা রয়েছে এর মধ্যে উল্লেখযোগ্য হল আগামী ঈদে গরীবদের বস্র দান করার কথাও ভাবছেন তারা।
দায়িত্বশীলগন বলেছেন কিছু দিনের মধ্যে আমরা রেজিষ্ট্রেশন করব ইনশাআল্লাহ। অত্র পরিষদের সকল কাজ যেন সহজেই হয়ে যায় সেজন্য দোয়া চেয়েছেন সকলের কাছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

এ জাতীয় আরো খবর..