1. admin@janasongjog.com : admin :
  2. kimbhary@sengined.com : kimbhary :
  3. jeffereybillson1051@1secmail.org : kpuklaudia :
  4. agrant807@yahoo.com : latoshalvz :
  5. margarite@i.shavers.skin : lucillerodger :
  6. bookcafebd21@gmail.com : Sazzadur : Sazzadur
  7. test15983366@mailbox.imailfree.cc : test15983366 :
  8. test41245078@inbox.imailfree.cc : test41245078 :
  9. ariannekeeling@1secmail.org : thaliacedillo46 :
  10. zakirmin976@gmail.com : Zakir_min :
কুড়িগ্রামে জেলায় শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালন | জনসংযোগ
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৯:৫৪ অপরাহ্ন

কুড়িগ্রামে জেলায় শেখ রাসেলের ৫৯তম জন্মদিন পালন

  • প্রকাশের সময় মঙ্গলবার, ১৮ অক্টোবর, ২০২২
  • ৩৬ বার পড়া হয়েছে
received 840586377289948
print news

মোঃশাহজাহান খন্দকার কুড়িগ্রাম প্রতিনিধি

অদ‍্যঃ(১৮) অক্টোবর মঙ্গলবার শেখ রাসেল দিবস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের ৫৯তম জন্মদিন। ১৯৬৪ সালের এই দিনে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত ধানমণ্ডি ৩২ নম্বরের বাসভবনে শেখ রাসেল জন্মগ্রহণ করেন। নানা কর্মসূচির মধ্য দিয়ে শেখ রাসেল দিবস উদযাপন করছে আওয়ামী লীগ এবং সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো।বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকেও কর্মসূচি ঘোষণা করা হয়েছে। গত বছর থেকে মন্ত্রিপরিষদ বিভাগের সিদ্ধান্ত অনুযায়ী শেখ রাসেলের জন্মদিন ‘শেখ রাসেল দিবস’ হিসেবে পালিত হচ্ছে।

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে হত্যা করা হয় শিশু রাসেলকেও। ১১ বছর বয়সেই নিভে যায় শেখ রাসেলের জীবনপ্রদীপ। তখন তিনি ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের চতুর্থ শ্রেণির ছাত্র ছিলেন। শিশু রাসেলকে হত্যার মধ্য দিয়ে খুনিরা বঙ্গবন্ধুর রক্তের উত্তরাধিকার নিশ্চিহ্ন করতে চেয়েছিল।

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, ওবায়দুল কাদের এক বিবৃতিতে শেখ রাসেল দিবস উপলক্ষে আয়োজিত কর্মসূচিতে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে অংশগ্রহণের জন্য দলীয় নেতাকর্মী, সমর্থক ও সর্বস্তরের জনগণের প্রতি অনুরোধ জানিয়েছেন। একই সঙ্গে সারা দেশে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর সব স্তরের নেতাকর্মীর প্রতি কেন্দ্রের অনুকরণে উপযোগী কর্মসূচি পালনের আহ্বান জানিয়েছেন ওবায়দুল কাদের।

এরই ধারাবাহিকতায় আজ
‘শেখ রাসেল দিবস’ উপলক্ষে কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত এক আলোচনা সভা,দোয়া ও মিলাদ মাহফিল সহ জেলা প্রশাসন,কুড়িগ্রাম কতৃক বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগের সভাপতি, আলহাজ্ব মোঃ জাফর আলী (সাবেক এম পি), সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান, মোঃ আমান উদ্দিন আহম্মেদ মঞ্জু, সহ-সভাপতি, মোঃ আকবর হোসেন সরকার, এস এম আব্রহাম লিংকন, সাঈদ হাসান লোবান এবং কুড়িগ্রাম জেলা যুবলীগের আহ্বায়ক, আলহাজ্ব এডভোকেট রুহুল আমিন দুলাল সহ, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর আরও অন্যান্য নেতৃবৃন্দ।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

এ জাতীয় আরো খবর..



সর্বশেষ খবর