1. admin@janasongjog.com : admin :
  2. jeffereybillson1051@1secmail.org : kpuklaudia :
  3. agrant807@yahoo.com : latoshalvz :
  4. margarite@i.shavers.skin : lucillerodger :
  5. bookcafebd21@gmail.com : Sazzadur : Sazzadur
  6. test15983366@mailbox.imailfree.cc : test15983366 :
  7. test41245078@inbox.imailfree.cc : test41245078 :
  8. ariannekeeling@1secmail.org : thaliacedillo46 :
  9. zakirmin976@gmail.com : Zakir_min :
বানারীপাড়ায় বিপদসীমার উপরে পানি, নিম্নমাঞ্চল প্লাবিত | জনসংযোগ
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০৩:১৪ অপরাহ্ন

বানারীপাড়ায় বিপদসীমার উপরে পানি, নিম্নমাঞ্চল প্লাবিত

  • প্রকাশের সময় মঙ্গলবার, ১৩ সেপ্টেম্বর, ২০২২
  • ২৮ বার পড়া হয়েছে
1663049686797
print news

বরিশালের বানারীপাড়ার সন্ধ্যা নদীতে স্বাভাবিকের চেয়ে বেশি পানি বৃদ্ধিতে নিম্নাঞ্চল প্লাবিত। এবং অতিবৃষ্টিতে পৌরশহরে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।


জানাগেছে, সাগরে নিম্নচাপের প্রভাবে অতিবর্ষণ ও পূর্ণিমার জোবায় জোয়ারের পানি বেরে জাওয়ায় প্লাবিত হয়েছে বানারীপাড়ার নিম্নাঞ্চল। পৌরশহর জুরে জলাবদ্ধতা দেখা দিয়েছে। তলিয়ে গেছে সন্ধ্যা নদীর ফেরির গ্যাংওয়ে।
এ দিকে পৌরসভার বন্দর বাজারের সড়ক গুলোরও বেহাল দশা। জানাগেছে এ সব রাস্তাগুলো ২ মাস আগে টেন্ডার হলেও কাজ শুরু না হওয়ায় দূর্ভোগের শেষ নেই পৌরবাসীসহ বাজারে আসা সাধারণ মানুষের।
পৌর শহরের ১নং ওয়ার্ড বাসীকে সবচেয়ে বেশি দূর্ভোগ পোহাতে হচ্ছে বলে মন্তব্য করেছেন অনেকেই। বৃষ্টি নামলে সড়কটি কাঁদা-মাটিতে রূপ নেয়। আর শুকনা হলে খানাখন্দ।
এছাড়াও ৪ নং ওয়ার্ডের কুন্দিহার গ্রাম, হাইস্কুল মাঠ ও আশেপাশের রাস্তা, থানা রোড সহ বিভিন্ন স্থানে পরিকল্পিত ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বাসার সামনে পানি জমে যায় অল্প বৃষ্টিতেই।
এ ছাড়াও বিভিন্ন ইউনিয়ন গুলোতেও রাস্তা ঘাট তলিয়ে বাড়িতে পানি উঠে গেছে, এতে পানি বন্দী হয়ে পড়েছে মানুষ। বৃষ্টিতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে সাধারন খেটে খাওয়া মানুষ।
অপরদিকে আমনের বীজতলা ও খেত পানির নীচে তলিয়ে রয়েছে। অতিবর্ষনে জনজীবন বিপর্যস্থ হয়ে পরেছে। এতে দুর্ভোগে পরেছে উপজেলার মানুষ। পানি নিস্কাশন না হলে আমনের চাষাবাদ ব্যহত হবে বলে জানিয়েছেন কৃষকরা।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

এ জাতীয় আরো খবর..



সর্বশেষ খবর