1. admin@janasongjog.com : জনসংযোগ ডেস্ক :
  2. harwin@sengined.com : harwin :
  3. kimbhary@sengined.com : kimbhary :
  4. jeffereybillson1051@1secmail.org : kpuklaudia :
  5. lyssa@g.makeup.blue : lachlanmilligan :
  6. agrant807@yahoo.com : latoshalvz :
  7. margarite@i.shavers.skin : lucillerodger :
  8. malinde@b.roofvent.xyz : reneebrotherton :
  9. bookcafebd21@gmail.com : Sazzadur : Sazzadur
  10. test15983366@mailbox.imailfree.cc : test15983366 :
  11. test18127693@mailbox.imailfree.cc : test18127693 :
  12. test26756731@email.imailfree.cc : test26756731 :
  13. test34593328@email.imailfree.cc : test34593328 :
  14. test38309499@mailbox.imailfree.cc : test38309499 :
  15. test41245078@inbox.imailfree.cc : test41245078 :
  16. test42396905@mailbox.imailfree.cc : test42396905 :
  17. ariannekeeling@1secmail.org : thaliacedillo46 :
  18. zakirmin976@gmail.com : Zakir_min :
বিএমএসএস’র সিলেট বিভাগীয় সম্মেলন ও মিলন মেলা অনুষ্ঠিত | জনসংযোগ
বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:৩৮ পূর্বাহ্ন

বিএমএসএস’র সিলেট বিভাগীয় সম্মেলন ও মিলন মেলা অনুষ্ঠিত

  • প্রকাশের সময় সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ৫৮ বার পড়া হয়েছে
20221205 211711 scaled
print news

বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)’র সিলেট বিভাগীয় সম্মেলন ও মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। ৩ ডিসেম্বর শনিবার সিলেটের মুসলিম সাহিত্য সংসদের শহীদ সুলেমান হলে এই মিলনমেলা অনুষ্ঠিত হয়।

সিলেট বিভাগীয় কমিটি ঘোষণা উপলক্ষে “সাংবাদিকদের সুরক্ষা ও স্বাধীনতায় বাঁচি-বাঁচাই স্বাধীনতাকে” শীর্ষক আলোচনা সভা সম্মেলন বাস্তবায়ন কমিটির সভাপতি এস এম ওয়াহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও সকলের কন্ঠে জাতীয় সংগীত পরিবেশন, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, স্বাধীনতা যুদ্ধে নিহত সকল শহীদদের এবং সংগঠনের সদস্যবৃন্দ ও সারাদেশে নিহত সাংবাদিকদের আত্মার মাগফিরাত কামনায় দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। এরপর উদ্বোধক, প্রধান আলোচক সহ অতিথিদের ফুল দিয়ে বরণ এবং সম্মাননা স্মারক (ক্রেস্ট) বিতরণ করা হয়।

সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব রোটারিয়ান গোলাম রব্বানী ও মাওলানা তুহিনুর রহমান শাজাহানের সঞ্চালনায় সকাল ১১ টায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান আলোচক ছিলেন বিএমএসএস’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান। সম্মেলন উদ্বোধন করেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্টার ড. সুলতানা বিলকিস। অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রিত অতিথি ছিলেন শরিয়তপুর জেলার জেল সুপার নেছার আলম চৌধুরী (মুকুল)।
বিশেষ অতিথিবৃন্দ হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ফিমেল একাডেমী দিরাই’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জামিল চৌধুরী, সিলেট জেলা জজ কোর্টের প্রবীণ আইনজীবি এডভোকেট ওবায়েদুর রহমান, দৈনিক জাগ্রত সিলেট’র সম্পাদক ও প্রকাশক মো: মুর্শেদ, সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব রিয়াজ রহমান, যুগ্ম মহাসচিব আশাহীদ আলী আশা।

সম্মানীত অতিথিবৃন্দ ছিলেন- কেন্দ্রীয় সাংগঠনিক মাহবুব আলম চৌধুরী জীবন, বিভাগীয় কমিটির তদারকির দায়িত্বে থাকা কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) মো: সবুজ মিয়া। সহ-সাংগঠনিক সম্পাদক শামসীর হারুনুর রশীদ, কেন্দ্রীয় পরিবেশ বিষয়ক সম্পাদক মো: মোহন আহমেদ কেন্দ্রীয় সহ-সম্পাদক রহিমা খানম সুমি।
আরো উপস্থিত ছিলেন-কেন্দ্রীয় স্বাস্থ্য বিষয়ক সম্পাদক হাফিজুর রহমান লস্কর, সহ সম্পাদক শফিকুল ইসলাম স্বাধীন, নির্বাহী সদস্য ফয়জুল আলী শাহ, আন্তর্জাতিক সাংবাদিক ফোরাম ইউকে’র সভাপতি আনোয়ার হোসেন সহ বিভিন্ন সাংবাদিক নেতৃবৃন্দ ও মানবাধিকার সংগঠকগন।

অনুষ্ঠানের ২য় পর্বে দৈনিক ভাটি বাংলার সম্পাদক এস এম ওয়াহিদুল ইসলামকে সভাপতি ও বাংলাদেশ বেতারের নিজস্ব সংবাদদাতা শফিকুর রহমানকে সিনিয়র সহ-সভাপতি, দৈনিক জাগ্রত সিলেটের ব্যবস্থাপনা সম্পাদক রোটারিয়ান গোলাম রব্বানীকে সাধারণ সম্পাদক, দৈনিক ভাটিবাংলার প্রধান সম্পাদক মো: মাহবুব বক্ত চৌধুরীকে সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক এবং টাইম টাচ বিডির সম্পাদক তুষার চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক, দৈনিক বাংলাদেশ বুলেটিনের সিলেট ব্যুরো প্রধান সৈয়দ সাইফুল ইসলাম নাহেদ কে সহ-সাংগঠনিক সম্পাদক করে মোট ১৫১ সদস্য বিশিষ্ট বিএমএসএস এর সিলেট বিভাগীয় কমিটি ঘোষণা করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান। অনুষ্ঠানে সিলেট বিভাগের ০৪ জেলার শতাধিকপর বেশি বিভিন্ন পর্যায়ের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

সম্মেলনে বক্তারা বলেন, সাংবাদিকরা বস্তুনিষ্ঠ সত্য সংবাদ তুলে ধরলে দেশ ও জাতি উপকৃত হবে। আরো বলেন, অসির চেয়ে মসি বড়। সাংবাদিকরা মশি নিয়ে সক্রিয় থাকলে সমাজের অন্যায় অনিয়ম তুলে ধরার সাথে উন্নয়ন ও অগ্রগতির তথ্য তুলে ধরলে দেশে এগিয়ে যাবে। সারাদেশের ন্যায় সিলেট অঞ্চলের সাংবাদিকদের এ ঐক্যবদ্ধতার স্বার্থে বিএমএসএস কে এধরণের একটি মহতি উদ্যোগ গ্রহণের জন্য সাধুবাদ জানান।

প্রধান আলোচকের বক্তব্যে সংগঠনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান বলেন, দেশে বিভিন্ন সময়ে বেশি হামলা আর মামলার শিকার হয় মফস্বলের সাংবাদিকরা। সংবাদকর্মীরা বহুমাত্রিক নিপীড়ন ও নির্যাতনের মধ্য দিয়ে কাজ করছেন। সংবাদ সংগ্রহ ও খবর প্রকাশ করতে গিয়ে সংবাদকর্মীরা নানাভাবে হয়রানি, হুমকি, হামলা-মামলার শিকার হচ্ছেন। বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কাজ হচ্ছে তাদের পাশে দাঁড়ানো। এসব ঘটনার তীব্র নিন্দা, প্রতিবাদ, উদ্বেগ প্রকাশ করেন তিনি। এসময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর ও দিকনির্দেশনা মূলক কথা বলেন তিনি।
খন্দকার আছিফুর রহমান তার বক্তব্যে আরো বলেন, গুটি-গুটি পায়ে আমরা এগিয়ে যাচ্ছি বৃহৎ ঐক্যবদ্ধতার প্লাটফর্মে ও সফলতার দ্বারপ্রান্তে। দলমতের উর্ধ্বে থেকে সব সাংবাদিকদের পাশে থাকবো ইনশাল্লাহ। ৩৬০ আওলিয়ার পূণ্যভূমি সিলেট, সংগঠনের পক্ষ থেকে বণ্যাকালীন সময়ে সিলেটবাসীর পাশে থাকা এবং সিলেটের সাংবাদিকদের প্রতি তার অগাধ শ্রদ্ধা ও ভালোবাসার কথা বর্ণণা করেন তিনি।

বিশেষ করে কেন্দ্রীয় কমিটির সিলেটে অবস্থানরত নেতৃবৃন্দকে গর্ব উল্লেখ করে তাদের সহযোগীতা ও তদারকিতে বিভাগীয় সম্মেলন বাস্তবায়ন কমিটির সার্বিক প্রচেষ্টা এবং অতিথিবৃন্দ, ৪টি জেলার সাংবাদিকদের উপস্থিতিতে সিলেট বিভাগীয় সম্মেলন ও মিলনমেলা সফল-স্বার্থক ভাবে সম্পন্ন হওয়ায় কৃতজ্ঞতা সহ ধন্যবাদ জ্ঞাপন করেন।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

এ জাতীয় আরো খবর..



সর্বশেষ খবর