1. admin@janasongjog.com : admin :
  2. jeffereybillson1051@1secmail.org : kpuklaudia :
  3. agrant807@yahoo.com : latoshalvz :
  4. margarite@i.shavers.skin : lucillerodger :
  5. bookcafebd21@gmail.com : Sazzadur : Sazzadur
  6. test15983366@mailbox.imailfree.cc : test15983366 :
  7. test41245078@inbox.imailfree.cc : test41245078 :
  8. ariannekeeling@1secmail.org : thaliacedillo46 :
  9. zakirmin976@gmail.com : Zakir_min :
২৯ তারিখ ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুরমা সেতু উদ্ভোধন করবেন প্রধানমন্ত্রী | জনসংযোগ
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:২৮ অপরাহ্ন

২৯ তারিখ ভিডিও কনফারেন্সের মাধ্যমে সুরমা সেতু উদ্ভোধন করবেন প্রধানমন্ত্রী

  • প্রকাশের সময় শুক্রবার, ২৮ অক্টোবর, ২০২২
  • ২৬ বার পড়া হয়েছে
20221028 101534 1 scaled
print news

জুনাঈদ আহমদ রাসেল সুনামগঞ্জ জেলা প্রতিনিধি

সুনামগঞ্জ ৫- (ছাতক) সংসদীয় আসনের বাসিন্দাদের স্বপ্ন পূরণ হতে বাকি আর মাত্র ছয়দিন। ছাতকের সুরমা নদীর উপর নির্মিত ব্রীজের উদ্বোধনের তারিখ ঘোষণা করেছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। বহুল প্রত্যাশিত এই ব্রিজের উদ্বোধন করা হবে আগামী ২৯ অক্টোবর। ফলে দীর্ঘ ১৬ বছরের প্রতীক্ষার অবসান হচ্ছে এই ব্রিজ উদ্বোধনের মধ্য দিয়ে।

জানা যায়, ২০০৬ সালের ২৩ আগস্ট ছাতকের এই সুরমা ব্রিজের ভিত্তি প্রস্তর স্থাপন করে বিএনপি জোট সরকার। এতে ২০০৬ সালে জানুয়ারীতে ১৮ কোটি টাকা ব্যয়ে ব্রিজটির কাজ শুরু হয়। ব্রিজটি নির্মানে সময় বেঁধে দেয়া হয়েছিলো তিন বছর। শুরু হওয়ার এক বছরের মধ্যে ৮ কোটি টাকা ব্যয়ে ব্রিজের চারটি স্তম্ভ (পিলার) নির্মাণ করা হলে ও পরে তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতায় আসায় ব্রিজটির নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়। ২০২০ সালে ১১৩ কোটি টাকার প্রকল্প অনুমোদনের জন্য সওজ-এর প্রধান কার্যালয়ে আবেদন পাঠানো হলে জাতীয় অর্থনৈতিক পরিষদ ( একনেকে ) ১১৩ কোটি টাকা ব্যয়ে সুরমা ব্রিজের পুন:নির্মাণ করতে প্রকল্পটি অনুমোদন দেয়। ব্রিজটির নির্মান কাজ সম্পন্ন করতে একনেকে ১১৩ কোটি টাকার বাজেট ঘোষনার পরও এ্যাপ্রোচ, ভূমি অধিগ্রহণ,নেভিগেশনসহ আরোও কয়েকটি প্রকল্প অনুমোদন করা হয়।

সূত্র আরোও জানায়, দীর্ঘ ১৬ বছর অনেক চড়াই উৎরাই পেরিয়ে বর্তমানে ব্রিজটির নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে। এদিকে চলতি বছরের জুন মাসে ব্রিজটি উদ্বোধনের কথা থাকলেও প্রলয়নকারী ভয়াবহ বন্যার প্রচণ্ড স্রোতে ব্রিজের এ্যাপ্রোচ রোড ভেঙ্গে পানিতে ভেসে যাওয়ায় তা আর সম্ভব হয়নি।

স্থানীয়রা জানান, সুনামগঞ্জ ৫- ( ছাতক- দোয়ারাবাজার) সংসদীয় আসনের গুরুত্বপূর্ণ এই ব্রিজ উদ্ভোধনের ফলে সিলেট-সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন অঞ্চলের সাথে দোয়ারাবাজার উপজেলাবাসীর যোগাযোগ ব্যবস্থার উন্নতিসহ ভারতের মেঘালয় অঞ্চলের সাথে আন্তজার্তিক বাণিজ্যেও সুফল বয়ে আসবে। পরিবহন সুবিধার কারণে সুনামগঞ্জ জেলার সবজির রাজধানী খ্যাত দোয়ারাবাজার উপজেলায় উৎপাদিত প্রচুর পরিমানে বিভিন্ন প্রকারের শস্যাদি বিভাগিয় শহর সিলেট সহ দেশের বিভিন্ন স্থানে পরিবহন করে কৃষকরা ব্যবসায় সুফল ঘটানোর মধ্যদিয়ে আর্থিক লাভবান হবেন। পরিবর্তন আসবে এলাকার যোগাযোগ ব্যবস্থা,শিক্ষা,চিকিৎসা ও অর্থনৈতিক কর্মকান্ডে।

সড়ক ও জনপথ অধিদপ্তর (সওজ) উপসহকারী প্রকৌশলী মাসুম আহমদ সিদ্দিকী জানান, দীর্ঘপ্রতিক্ষার পর আগামী ২৯ অক্টোবর ছাতকের সুরমা নদীর উপর নির্মিত ব্রিজের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ব্রিজটি নির্মাণের লক্ষ্যে অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে শ্রমিকরা দিন রাত কাজ করছে।

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

এ জাতীয় আরো খবর..



সর্বশেষ খবর