1. admin@janasongjog.com : admin :
  2. jeffereybillson1051@1secmail.org : kpuklaudia :
  3. agrant807@yahoo.com : latoshalvz :
  4. margarite@i.shavers.skin : lucillerodger :
  5. bookcafebd21@gmail.com : Sazzadur : Sazzadur
  6. test15983366@mailbox.imailfree.cc : test15983366 :
  7. test41245078@inbox.imailfree.cc : test41245078 :
  8. ariannekeeling@1secmail.org : thaliacedillo46 :
  9. zakirmin976@gmail.com : Zakir_min :
ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে সারাদেশে ছাত্রশিবিরের বিক্ষোভ | জনসংযোগ
রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ০২:১২ অপরাহ্ন

ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে সারাদেশে ছাত্রশিবিরের বিক্ষোভ

  • প্রকাশের সময় মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
  • ৯০ বার পড়া হয়েছে
FB IMG 1664866996834
print news

ইডেন মহিলা কলেজসহ সারাদেশে ছাত্রলীগের চাঁদাবাজি, সিট বাণিজ্য, মাদক ব্যবসা, সাধারণ ছাত্রীদের হেনস্তা এবং ছাত্রীদেরকে অনৈতিক কাজে বাধ্য করানোসহ নানা অপরাধমূলক কার্যকলাপের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে রাজধানীসহ সারাদেশে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের বিভিন্ন শাখা।

মিছিল পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ছাত্ররাজনীতির লেবাসে ছাত্রলীগের ধারাবাহিক হত্যা, সন্ত্রাস ও নৈরাজ্যে ভয়াবহ আকার ধারণ করেছে। দেশের সর্ববৃহৎ নারী শিক্ষাপ্রতিষ্ঠান ইডেন মহিলা কলেজে মেয়েদের শিক্ষার জন্য পাঠিয়েছে অভিভাবকরা। আজ অভিভাবকদের শুনতে হচ্ছে, ইডেনে ছাত্রলীগ নেত্রীদের দ্বারা সাধারণ ছাত্রীরা যৌন হেনস্থা, শারীরিক ও মানসিক নির্যাতনের স্বীকার হয়। সিট বাণিজ্য, কোটি টাকার চাঁদাবাজি, মিছিল-মিটিংয়ে যেতে বাধ্য করা ও ছাত্রীদের বিবস্ত্র করে ছবি তুলে ব্লাকমেইল করা হয়। সাধারণ শিক্ষার্থীদের বিভিন্ন আ.লীগ নেতাদের বাসায় পাঠিয়ে দেহ ব্যবসায় বাধ্য করছে ছাত্রলীগ নেত্রীরা। এ যেন মধ্যযুগীয় দাসপ্রথার পুনঃপ্রচলন করা হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, অবৈধ সরকার ক্ষমতায় আসার পর থেকেই ছাত্রলীগের সন্ত্রাসী কর্মকাণ্ড চলছে। গত এক দশকে ছাত্রলীগ খুন করেছে বিশ্বজিৎ, ঢাবির মেধাবী ছাত্র আবু বকর, বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদসহ অন্তত ১৮৪ জনকে। ২০১৪ থেকে ২০২১ পর্যন্ত গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন ও অনুসন্ধান অনুযায়ী ছাত্রলীগের হাতে ছাত্রীরা-নারীরা ধর্ষিত, নির্যাতিত, শ্লীলতা হারিয়েছেন ও উত্যক্তের শিকার হয়েছেন অন্তত ৩০৯ জন। এমনকি শিক্ষিকা থেকে শুরু করে স্কুলের ইউনিফর্ম পরিহীতা ছাত্রী, শিশু ও নিজ সংগঠনের নেত্রীরাও তাদের হাত থেকে রেহাই পায়নি। ছাত্রলীগের প্রকাশ্যে ভয়ঙ্কর আগ্নেয়াস্ত্র ব্যবহার, প্রদর্শন ও ব্যবসা, মাদক ব্যবসা, মাদক গ্রহণের বিকৃত দৃশ্যেও অহরহ দেখতে হচ্ছে দেশবাসীকে। সিট বাণিজ্য, পদ বাণিজ্য, ভর্তি বাণিজ্য, সরকারি প্রকল্প থেকে শুরু করে ফুটপাত পর্যন্ত চাঁদাবাজি, টেন্ডারবাজি, সন্ত্রাস, ইভটিজিংসহ সকল অপকর্মকে ছাত্রলীগ সাংগঠনিক রুপ দিয়েছে। বাকৃবি, ইবি, রাবি, কুবি, খুবিসহ প্রতিটি বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসের রাজত্ব কায়েম করেছে ছাত্রলীগ। অন্যদিকে তারা ছাত্রশিবির, ছাত্রদল, ছাত্র অধিকার পরিষদসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মীদের হামলা নির্যাতন করছে আর পুলিশ-প্রশাসনও ছাত্রলীগ সন্ত্রাসীদের কথামত নির্যাতিত নেতাকর্মীদের গ্রেপ্তার এবং নির্যাতন করছে। ছাত্রলীগের অভ্যন্তরীণ কোন্দলের কারণে বার বার বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ করে শিক্ষার পরিবেশ মারাত্বকভাবে বিনষ্ট করা হচ্ছে। ছাত্রলীগের বেপরোয়া সন্ত্রাসের কারণে শিক্ষার্থী ও অভিভাবকরা শঙ্কিত হয়ে পড়েছে।

নেতৃবৃন্দ বলেন, ছাত্রলীগ সন্ত্রাসীদের মদদ দিয়ে সরকার লাখো শিক্ষার্থীর শিক্ষাজীবন বিপর্যস্ত ও অনিশ্চয়তার মধ্যে ফেলে দিবে তা মেনে নেওয়া হবে না। অবিলম্বে জাতির কলঙ্ক, মানবতাবিরোধী সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধ করতে হবে। প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের জান-মাল-ইজ্জতের নিরাপত্তা নিশ্চিত করে শিক্ষার সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে আনতে হবে। বিশেষ করে ছাত্রীদের নিরাপত্তায় কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। প্রতিটি ক্যাম্পাসে গেস্টরুম নামের টর্চার সেল ও র‌্যাগিং বন্ধ করতে হবে। অন্যথায় ছাত্রসমাজ নিজেরাই ঐক্যবদ্ধভাবে ছাত্রলীগ সন্ত্রাসীদের প্রতিরোধের সিদ্ধান্ত নিবে। তখন কোনো পরিস্থিতির সৃষ্টি হলে তার দায়ভার সন্ত্রাসীদের মদদ দানকারী সরকার ও প্রশাসনকেই নিতে হবে।

ঢাকা মহানগর পূর্ব
সারাদেশে অব্যাহত সন্ত্রাসের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবিরের ঢাকা মহানগর পূর্ব শাখা। সকাল ৯টায় কেন্দ্রীয় বিতর্ক সম্পাদকের নেতৃত্বে রাজধানীর খিলগাঁও এলাকায় মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগর দক্ষিণ
সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির ঢাকা মহানগর দক্ষিণ শাখা। সকাল ১১টায় রাজধানীর যাত্রাবাড়ি এলাকায় মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় মহানগর সভাপতি সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগর
ছাত্রলীগের অপরাধমূলক কার্যকলাপের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির রাজশাহী মহানগর শাখা। সকাল সাড়ে ৯টায় মহানগর সভাপতির নেতৃত্বে মিছিল ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সিলেট মহানগর
গণধিকৃত সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির সিলেট মহানগর শাখা। মহানগর সভাপতির নেতৃত্বে সকাল সাড়ে সাড়ে ১০টায় অনুষ্ঠিত মিছিল ও সমাবেশে মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুমিল্লা মহানগর
সারাদেশে অব্যাহত সন্ত্রাসের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবিরের কুমিল্লা মহানগর শাখা। সকাল ১১টায় মহানগর সভাপতির নেতৃত্বে নগরীতে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় মহানগর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রংপুর মহানগর
ছাত্রলীগের অপরাধমূলক কার্যকলাপের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির রংপুর মহানগর শাখা। সকাল সাড়ে ৯টায় মহানগর সভাপতির নেতৃত্বে মিছিল ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

খুলনা মহানগর
ছাত্রলীগের সন্ত্রাস বন্ধ ও অবিলম্বে ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির খুলনা মহানগর শাখা। সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে নেতৃত্বদেন মহানগর সভাপতি। এসময় মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বরিশাল মহানগর
ছাত্রলীগের অপরাধমূলক কার্যকলাপের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির বরিশাল মহানগর শাখা। সকাল ৯টায় মহানগর সভাপতির নেতৃত্বে মিছিল ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগর উত্তর
সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগর উত্তর শাখা। মহানগর সভাপতির নেতৃত্বে সকাল সাড়ে ৯টায় নগরীর প্রাণকেন্দ্রে অনুষ্ঠিত মিছিল ও সমাবেশে মহানগর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

লক্ষ্মীপুর শহর
ছাত্রলীগের অপরাধমূলক কার্যকলাপের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির লক্ষ্মীপুর শহর শাখা। সকাল ৯টায় শহর সভাপতির নেতৃত্বে মিছিল ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

দিনাজপুর শহর
সারাদেশে অব্যাহত সন্ত্রাসের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবিরের দিনাজপুর শহর শাখা। সকাল ১০টায় শহর সভাপতির নেতৃত্বে দিনাজপুর শহরে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শহর সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ফেনী শহর
ছাত্রলীগের সন্ত্রাস বন্ধ ও অবিলম্বে ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির ফেনী শহর শাখা। সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে নেতৃত্বদেন শহর সভাপতি। এসময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নোয়াখালী শহর
ছাত্রলীগের অপরাধমূলক কার্যকলাপের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির নোয়াখালী শহর শাখা। সকাল ১০টায় শহর সভাপতির নেতৃত্বে মিছিল ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

টাঙ্গাইল শহর
সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির টাঙ্গাইল শহর শাখা। শহর সভাপতির নেতৃত্বে সকাল সাড়ে ১০টায় শহরের প্রাণকেন্দ্রে অনুষ্ঠিত মিছিল ও সমাবেশে শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঠাকুরগাঁও শহর
সারাদেশে অব্যাহত সন্ত্রাসের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবিরের ঠাকুরগাঁও শহর শাখা। সকাল ১০টায় শহর সভাপতির নেতৃত্বে ঠাকুরগাঁও শহরে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মৌলভীবাজার জেলা
ছাত্রলীগের অপরাধমূলক কার্যকলাপের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির মৌলভীবাজার জেলা শাখা। সকাল ১০টায় জেলা সভাপতির নেতৃত্বে মিছিল ও সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় জেলা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পঞ্চগড় জেলা
ছাত্রলীগের সন্ত্রাস বন্ধ ও অবিলম্বে ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির পঞ্চগড় জেলা শাখা। সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে নেতৃত্বদেন জেলা সভাপতি। এসময় জেলা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাগেরহাট জেলা
সারাদেশে অব্যাহত সন্ত্রাসের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবিরের বাগেরহাট জেলা শাখা। সকাল সাড়ে ১০টায় জেলা সভাপতির নেতৃত্বে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় জেলা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গাইবান্ধা জেলা
সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির গাইবান্ধা জেলা শাখা। জেলা সভাপতির নেতৃত্বে সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত মিছিল ও সমাবেশে শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কক্সবাজার জেলা
ছাত্রলীগের সন্ত্রাস বন্ধ ও অবিলম্বে ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির কক্সবাজার জেলা শাখা। সকাল সাড়ে ৯টায় অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে নেতৃত্বদেন জেলা সভাপতি। এসময় জেলা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

কুড়িগ্রাম জেলা
অবিলম্বে ছাত্রলীগের নৈরাজ্য বন্ধ ও অবিলম্বে ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির কুড়িগ্রাম জেলা শাখা। সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে নেতৃত্বদেন জেলা সভাপতি। এসময় জেলা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নীলফামারী জেলা
গণধিকৃত সন্ত্রাসী সংগঠন ছাত্রলীগকে নিষিদ্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির নীলফামারী জেলা শাখা। জেলা সভাপতির নেতৃত্বে সকাল সাড়ে সাড়ে ১০টায় অনুষ্ঠিত মিছিল ও সমাবেশে শহর সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

নোয়াখালী জেলা দক্ষিণ
সারাদেশে অব্যাহত সন্ত্রাসের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবিরের নোয়াখালী জেলা দক্ষিণ শাখা। সকাল সাড়ে ৮টায় জেলা সভাপতির নেতৃত্বে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় জেলা সভাপতি, সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

যশোর জেলা পূর্ব
অবিলম্বে ছাত্রলীগের নৈরাজ্য বন্ধ ও অবিলম্বে ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির যশোর জেলা পূর্ব শাখা। সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে নেতৃত্বদেন জেলা সভাপতি। এসময় জেলা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রংপুর জেলা উত্তর
অবিলম্বে ছাত্রলীগের নৈরাজ্য বন্ধ ও অবিলম্বে ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে ছাত্রশিবির রংপুর জেলা উত্তর শাখা। সকাল সাড়ে ১১টায় অনুষ্ঠিত এ বিক্ষোভ সমাবেশে নেতৃত্বদেন জেলা সভাপতি। এসময় জেলা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহী জেলা পূর্ব
সারাদেশে অব্যাহত সন্ত্রাসের প্রতিবাদ ও ক্যাম্পাসে ছাত্রলীগের রাজনীতি নিষিদ্ধ করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে ছাত্রশিবিরের রাজশাহী জেলা পূর্ব শাখা। সকাল সাড়ে ১০টায় জেলা সভাপতির নেতৃত্বে মিছিল সমাবেশ করে নেতাকর্মীরা। এসময় জেলা সেক্রেটারিসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রেস বিজ্ঞপ্তি

খবরটি শেয়ার করুন..

Leave a Reply

এ জাতীয় আরো খবর..



সর্বশেষ খবর